বর্তমান ২০২০ বর্ষের অষ্টম কবিতা
বর্ষ-বরণ ২০২০ (নববর্ষের কবিতা-৮)
(কবির এক সহস্র চতুর্থ শততম কবিতা)


নতুন বছরে অজয়ের চরে
আজিকে সকাল বেলা,
সোনার কিরণ জলে বিচ্ছুরণ
সোনা রোদ করে খেলা।


আজি নববর্ষে হিমেল পরশে
সুশীতল নদীতট,
নববর্ষে হেথা স্বাগত জানায়
পাড়ের প্রাচীন বট।


দুই তীরে তার ছোট ছোট গ্রাম
গাঁয়ে রাঙাপথ বাঁকে,
নতুন বছরে নতুন আলোয়
বক উড়ে ঝাঁকে ঝাঁকে।


নবীন প্রভাতে বছর শুরুতে
হাসি খুশি আর গান,
সবাকার সাথে প্রীতি বিনিময়
মেতে ওঠে সব প্রাণ।


বর্ষ আগমনে পূণ্য শুভক্ষণে
জাগে নব নব আশা,
কহয়ে লক্ষ্মণ প্রিয় কবিগণ
দেহ মোরে ভালবাসা।