বর্তমান ২০২০ বর্ষের নবম কবিতা
বর্ষ-বরণ ২০২০ (নববর্ষের কবিতা-৯)
কলমে- লক্ষ্মণ ভাণ্ডারী


এলো নববর্ষ করি সবে হর্ষ
নতুন প্রভাতে আজি,
ফুটিল সকলি যত ফুলকলি
বিকশিত পুষ্পরাজি।


রাশি রাশি কত কুসুম ফুটেছে
ছুটে আসে অলিদল,
নতুন বছরে নতুন আলোয়
সোনা রোদ ঝলমল।


নতুন প্রভাতে পূরব গগনে
হাসে অরুণ তপন,
নতুন বছরে প্রীতি বিনিময়
করে প্রীতিসম্ভাষণ।


নববর্ষে তাই সবুজ ডাঙায়
চরিছে গাঁয়ের ধেনু,
নতুন আলোকে রাখাল বাজায়
রাখালিয়া সুরে বেণু।


অজয় তটিনী আপনার বেগে
ছুটে চলে কল কল,
নতুন বছরে নতুন আলোয়
হাসি গান কোলাহল।