মিথ্যার মেঘে আকাশ ঢাকা
সত্যের সূর্য আড়ালে হাসে,
স্মৃতির নদীতে সময়ের তরীখানি
ভাটার টানে আনমনে ভেসে আসে।
দুর্নীতিতে গেছে দেশটা ছেয়ে
কালোটাকার পাহাড় জমায় যারা,
অত্যাচারের চাবুক নিয়ে হাতে
শাসনের নামে শোষন করে তারা।
বিবর্ণ মৃত্যুর মৌন মিছিলে
প্রতিবাদের আহ্বান।
ক্ষুধিত জনতা বিদ্রোহী আজ
গাহে বিদ্রোহের গান।
ঘড়ির কাঁটা বন্ধ আজিকে
সময় কথা বলে।
দিকে দিকে আজ বিদ্রোহ
বিদ্রোহের আগুন জ্বলে।
পরিবর্তন চাই। সুদিন আসছে
আমরা সব্বাই
নতুন সকালের প্রতীক্ষায় আছি।
বাঁচার লড়াই
তার আর এক নাম সংগ্রাম
এই নিয়ে বেঁচে আছি।