স্মৃতির নদীতে ভেসে চলেছে
সময়ের নৌকাখানি।
হৃদয়মাঝি কর্তব্যের বৈঠা
হাতে নিয়ে গাইছে
ভাটিয়ালী গান।
ও নদী রে……
“কেন রে তুই একূল ভেঙে
ওকূল গড়িস রে। ও নদী রে….”
জীবন নদীর কূলে
চলছে ভাঙাগড়ার খেলা।
ভাঙাগড়ার খেলা চলে
পৃথিবীর খেলাঘরে।