দম্ভের মরিচা পড়ে নষ্ট হয়ে গেছে মন
তাই সারাক্ষণ খারাপের দিকে শুধু মনন।
দম্ভ ছাড় ভেঙ্গে ফেলে দাও সে প্রাচীর,
উদারতায় শির উঁচু করে চলো বীর।
নতুন পথের যাত্রা পথিক আছো যত,
তোমাদের প্রতি আহ্বান আমার অবিরত,
ধরো সমাজের হাল বাঁচাও তোমার দেশ,
চেয়ে দেখো ক্রমেই জাতি হয়ে যাচ্ছে নিঃশেষ।
নানা দিক দিয়ে মানুষ আজ ধ্বংসের পথে,
খুন গুম ধর্ষণ আর জড়িয়ে নেশার সাথে।
শোন হে নবীন দল তোমাদের একতা বল,
যাবে শান্তির পথে, দেশ আর থাকবেনা অচল।
১৮ কোটি লোক দেশে মানুষের সংখ্যা নাই,
ইমান আমল সব কিছু শেষ টিকে থাকা বড় দায়।
শুনেছি ইসলামে আমরা সবে নাকি ভাই ভাই,
এখন দেখি স্বার্থ ছাড়া মায়ের পেটের ভাইও নাই।
ফিরে এসো তোমরা ঈমানের সাথে গেয়ে সত্যের গান,
দূর হবে সব দুঃখ কষ্ট দেশের আজীবন থাকিবে সম্মান।