আমি শুনি গো শুনি রোজ
পঞ্চম কালের ধ্বনি,
আমি এত নিকৃষ্ট মানুষ যে
শুনেও হই না আগমনি।
মোয়াজ্জিম বলে আল্লাহ মহান
আল্লাহ ছাড়া কোন মাবূদ নাই,
নবী (স:) আল্লাহর রসূল,মুসলিম
নামাজের জন্য এসো ভাই।
একবার নয় দুই বার ডাকে বিনয় করে
এসো কল্যাণের জন্য,
কে শোনে কার কথা রে ভাই সব
আমরা করি শুধু অমান্য।
শুনেছি পুলসিরাতের পুল হবে
হীরার মত ধার,
আমাদের মত শয়তানের দল
সে পুল কেমনে হবে পার?
হবে না ক্ষমা, পাপ অনেক করেছে
জমা এই ছোট্ট মাটির দেহ,
কিয়ামত দিনে বিচারে তখন কিন্তু
চিনতে পারবে না কাউকে কেহ।
শোন মুসলিম, খুন গুম অবিচার থেকে
দূরে গিয়ে আল্লাহর পথে চলো,
তওবা করে কলেমা পড়ে মুখে
অবিরত আল্লাহু আকবর বলো।