আমি হাসতে পারি চলতে ও পারি
কিন্তু আমি বলতে পারি না,
বোবা নামে ডাকে আমাকে সবে
সেটাও শুনতে পাই বলতে পারি না।
সুন্দর এই ধরণীতে মানুষের কত রকম
চাওয়া পাওয়ার বাসনা থাকে ,
বুকে আমার পাহাড় সমান কষ্ট জমেছে
কে নিবে কষ্টের ভাগ আর বোঝাবো কাকে?
আমার একটাই সম্বল সেটা শুধু তুমি দয়াল
এমন ভাগ্য দিয়া কেন পাঠাইলে এই ভবে?
দয়াল অনেক কথা আছে তোমার শনে
সেটা বলবো বিজনে ঐ আকাশ টেলিফোনে।
আমার এই দূর আলাপন যেন কেউ না জানে,
তুমি ফিরিয়ে দাও আমার মুখের ভাষা,
কষ্ট আমার মনে থাকে আর কেহ না শোনে।
তুমি তো সবি পারো আমায় একটু দয়া করো
ভেবে দেখেছি তুমি বিহনে নেই যে কোন দিশা।