কবিতা, নিশিতে খুলে বাতায়ন
শুধু একটিবার তুমি চাইয়ো আকাশ পানে,
গগন চাইলেই দূরের ঐ চন্দ্র তারা
তোমায় সব বুঝিয়ে বলবে ওরা,
তখন তুমি বুঝতে পারবে তোমায় লেখার মানে।
তুমি তো জানো, এ ধরণীর বুকে সুখী নই, দুঃখী আমি,
তবুও তোমায় লিখিতে কভু করিনি অবহেলা
কারন তুমি যে আমার কাছে অনেক দামি।
বাসনা পূর্ণ হ্রদয় আমার তোমায়
সঙ্গে নিয়ে আমি অনেক বড় হব,
কবিতা বলো তুমি কবে সফল হবে?
তুমি সফল হলেই আমি যে বিশ্ব খ্যাতি পাবো!
আমি তো আজও তোমার সফলতার আসে
নিত্য দিন ডায়েরী লিখে যায়,
এখন তুমিই বলো আর কতদিন এমন করে
ছন্ন ছাড়ায় ঘোরাবে আমায়।
প্রশ্ন করি উত্তর দিও,বলি কবিতা,
তুমি কি পারোনা আমারে?
গড়তে বিশ্ব খ্যাতিমান কবিদের মত করে।
আজও বিশ্বাস আছে মনে হয়তো
আমিও একদিন পাবো পদবী,
সেদিন উল্লসিত হয়ে পৃথিবীর কাছে
প্রাণটা খুলে বলবো আমি কবিতার কবি।
আমি কবিতার কবি…….
আমি কবিতার কবি।