কয়েক বছর আগে আমার হৃদয় কোণে
ফুটে ছিলো আশার ফুল,
সে ফুলে পাপড়ি ছিলো খুবই কম তবে
ছিলো তরতাজা একদম নির্ভুল।
আমার ফুলের প্রতিটা পাপড়ি তে
ছিলো ভিন্ন পাওয়ার বাসনা,
পাপড়ি যদি কভু ছড়ায় ঘ্রাণ খুশি হবে
কত আপন মানুষ আছে সব জানা।
আমি আছি এক কর্ম পাড়ায় সেথায়
আজও খুঁজে চলেছি সে সুখ,
পায়নি খুঁজে নিত্য কেবলই অযথা প্রহারে
কান্নায় চিৎকার করে বুক।
সে কান্নার আওয়াজ নেই! শুধু কান্নার চিৎকারে
আমার ফুলের পাপড়ি গুলো সব আঘাতের
পায়ের নিচে পড়ে দলে গেলো,
সাজানো সব ফুলের পাপড়ি গুলো মরে গেলো।