ওহে মুসলিম জাতি কেন এই ইসলাম ময়দানে?
ঘেরাও করে রেখেছে ইবলিসের মত যত সব শয়তানে।
চেয়ে দেখো ঐ যে রক্তপাত অবুঝ মায়ের আর্তনাদ।
আহারে! বুকের মানিক হারানোর জ্বালায়,
পদ্মা মেঘনা যমুনা বহে কত যে চোখের কোণায়।
ওহে নও-জওয়ান তুমি তো মুসলমান বিবেকটাকে
সিঁকেই না তুলে বাঁচাও ইসলামের সম্মান,
যদি মুমিন হতে কষ্ট লাগে ! তবে যাও মুনাফিকের দলে যাও
পাবেনা ক্ষমা এটাও শুনে নাও তুমি আমার নবীর দুশমন।
আজ দরিয়ায় মাঝে পরে ডুবি ডুবি ইসলাম, শুধু ইমানের দুর্বলে।
যদি ভেঙ্গে ফেলো তোমার দম্ভ প্রাচীর যদি খুলে দাও প্রণয় কপাট,
ঐ পরাকৃত ইমান হবে মজবুত তাতে ইসলাম পাইবে কূল
ওরে, আর হবে না কভু লোপাট।
ওগো মুসলিম জাতি নবীজির উম্মত,
তুমি তো প্রভুর সৃষ্টির সেরা মানুষ
তবে কেন মেনে চলো না প্রভুর আদেশ নবীর সুন্নত?
এসো সত্যের পথে যখন ওয়াক্তে ডাকিবে মোয়াজ্জিম
ছাড়িয়া শত কাজ গিয়ে মসজিদে আদায় করিয়ো সালাত,
আছে যত হক তোমার প্রতি পূরণ করিও সবি
সঠিক নিয়মে সঠিক সময়ে তোমরা দিয়ে দিও যাকাত,
ইসলামের ঝাণ্ডা উড়বেই উড়িবে সব শয়তান নিপাত যাক।