আমায় সকল ক্ষুদ্র-বৃহৎ পাপ থেকে
মুক্ত করে দাও হে প্রভু উদার,
ক্ষমা করে দাও গো আমায় ক্ষমা করে দাও।
পঞ্চম-কালে শুনেছি আযান দেইনি কভু সাড়া
তোমায় ভুলে স্বার্থ নিয়ে হয়েছি পাগলপারা।
কেটেছে দিন রং তামাশায় কেটেছে রাত
বিভোর নিদ্রা ঘোরে কিংবা অলস পুরে,
তুমি ডাকিলে আমি পাপী তোমার কাছে
যাইব কেমন করে, আমায় দাও গো ক্ষমা করে।
আজ এসেছি তোমার দ্বারে বলছি করজোড়ে
কবুল করো হে প্রভু তুমি আমার এ মোনাজাতে,
জানি আমি, যদি সাত জন্মেও পাপে ডুবে
থেকে কেউ চেয়ে নেয় ক্ষমা, তুমি তাকে
কভু ফিরিয়ে দিবে না খালি হাতে।
তুমি সৃজন করেছো আমায় দিয়েছো উন্নত শির
সেথা শুধু জমিয়ে রেখেছে লোভ লালসার ভীড়।
বুঝে গেছি সব জেনে গেছি শোন হে প্রভু
তুমি বিহনে  ধরণীর বুকে আমার তো নেই কেউ,
আমায় সকল ক্ষুদ্র-বৃহৎ পাপ থেকে
মুক্ত করে দাও হে প্রভু উদার,
ক্ষমা করে দাও গো প্রভু ক্ষমা করে দাও।