মাগো আমি এবার ঈদে
যাবো নানুর বাড়ি,
বাবা যেন বাজার থেকে
কিনে আনে শাড়ি।
না বলোনা ও মা তুমি
এবার কিন্তু যাবোই আমি।
হাতে পরবো চুড়ি
আর কানে দিব দুল,
চুল টা দিও বেণী করে
খোপা ই দিব রাঙ্গা ফুল।
তুমি যাবে বাবা যাবে,
আহ! কি ভীষণ মজা হবে।
চুপটি করে আছো কেন?
মাগো, একটা কিছু বলো?
এমন খুশির সময় তোমার
আবার কিসের চিন্তা এলো?
মাগো তোমার চোখে পড়ছে পানি  
বুঝি আমার কথা শুনে,
বড্ড ভুল হয়েছে মাফ করে দাও
কষ্ট পেওনা মনে।
ঠিক আছে মা, আর কেঁদোনা
মুছো তোমার চোখের পানি,
শাড়ি চুড়ি দুল চাইনা আমি,
লাগবে না আর তুমি এবার
হাসো একটু খানি।
তুমি আমার বাবা ওগো
তুমি আমার মা,
আমার জন্য কষ্ট পাবে
আমি তা মেনে নেবোনা।
আমি এমনি যাবো নানুর বাড়ি
লাগবেনা কিছু ,
শুধু একটা অনুরোধ করি মা
তোমরা থেকো আমার পিছু।