আমার আপন তনু র মধ্যে তোর
আট প্রহরে আসা যাওয়া,
ঘড়ির কাটার সেকেন্ডের ন্যায় অদৃশ্য
হয়ে যে তোর আসা যাওয়া,
তোর হাতে আছে আমার জীবন-মরণ
কখনও যদি তোর এই চলা বন্ধ হয়  
আমার যে হবে অক্কা পাওয়া।
তাই বলি করজোড়ে মারিস নে ভাই
আপন জনকে অকালে দুঃখ দিয়া।
ওপারে যাব হিসাব দিব আজও কোন
কিছু গোছাতে পারিনি আমি,
ছেড়ে দেবে না হিসাব না হলে ঠিক
বিচারের দিন ঐ যে জগত স্বামী।
তোর দেখা পেলে আমি শক্ত বেড়ি
পড়িয়ে দিতাম দুটি পায়ে,
যুগ যুগান্তর ধরে রাখিতাম শুধু পাশে
আমার প্রণয় মন্ত্র দিয়ে।
অদৃশ্য ভাই শোন! তোর কাছে সর্বশেষ
একটা কথা বলবো আমার,
তুই চলে যাওয়ার আগে মরতে পারি যেন আমি হয়ে পূর্ণ ইমানদার।