ঐ যে চাঁদ দেখা যায় মাগো, তব ঘরে এলো যে মেহমান,
এক মাস থাকিবে অতিথি বেশে সে যে মাহে রমজান।
তুমি আর আমি ভাইয়া ও বাবা সবাই মিলে রাখিবো রোজা,
সেহরী খাবো ইফতার করিবো খুব যে মজা।
বাবা যেন মা এবার মসজিদে যায় পড়িতে তারাবী নামাজ,
ভাইয়া যেন এবার কোর-আন শিখে নেয় যতই থাকুক কাজ।
রমজান সেতো একা আসেনি মা সঙ্গে আছে তিনজন,
রহমত মাগফিরাত ও নাজাত এরাই হলো সে তিনজন।
মাগো রমজান চলে যাবে মাস শেষে বারোমাস থাকিবে না
জেনে না জেনে মোরা করেছি কত পাপ সে পাপ ঘোচাতে
এসো মোনাজাতে বসে আল্লাহর কাছে করি যে প্রার্থনা।
ও মা আমি পাড়ায় ঘুরিবো দেখিবো কহিব সবারে রাখিতে রোজা,
তাতে যদি কমে পাপের বোঝা নাও হতে পারে দোযকের সাজা।
শোন জীবনে আর নাও পেতে পারো তোমরা পবিত্র এ মাসে
রোজা রাখিয়ো নামাজ পড়িয়ো,পড়িয়ো নিত্য কোরআন জায়নামাজে বসে।