সখি! তোরে যেদিন থেকে ভালবেসেছিলাম
সেদিন থেকে শত বাধা পেরিয়ে নিত্য দিন
তোর কাছে ছুটে চলে যেতাম।
স্কুলের ঐ প্রথম বেঞ্চ টা যেন ছিলো দুজনার দখলে,
মধুর প্রেম আলাপন হতো সেথায় বসে নিত্য সকালে।
সাদা কাগজে লিখেছি তোর নামে কত শত মনের কথা,
লিখেছি একদিন তোরে না দেখিলে মনে লাগে বড় ব্যথা।
প্রথম জীবনের তুই প্রথম প্রেম, প্রথম দেখে তোর ঐ মুখ,
যেদিকে যায় সবই ভালো লাগে যেন ধরণীতে এসেছে স্বর্গীয় সুখ।
তোর জন্য বৃষ্টিতে ভিজেছি রুদ্রে পুড়েছি বাধা মানেনি কিছু,
তুই যেথায় যাস সেথায় যেতাম তবুও ছাড়িনি কভু তোর পিছু।
প্রথম প্রেমের প্রথম ভালো লাগা টা জীবনের কাছে অনেক দামি,
মনে পড়ে যায় সেই মধুর স্মৃতি লগন আজও ভুলতে পারিনি আমি।