আজ বহুদিন পর হঠাৎ খুলেছি স্মৃতির জানালা
চোখ তুলে দেখি সব ধূলিকণা আবর্জনার মত
অবহেলায় ধুকে ধুকে মরে গেছে।।
নব জীবনের গান,যেথায় যা মন চায় সেদিকে শুধু টান,
দুরন্ত চঞ্চলতা ঘরে না থাকা ছিলনা নীরবতা,
উন্মাদ উল্লাস গেছে সবি মরে গেছে।।
সেই দীঘির জলে ঘণ্টার পর ঘণ্টা ডুবিয়ে গোসল করা
বৃষ্টির দিনে ভিজে ভিজে নালায় হাতরিয়ে মাছ ধরা।
আর কভু আসবেনা ফিরে সে দিন গুলি মরে গেছে।।
স্কুলের অনুষ্ঠানে গলা ছেড়ে গাওয়া সেই গানে,
বন্ধুরা সব দিয়েছিলো ফুল দোলা লেগেছিল প্রাণে,
সেই দিন গুলি শুধু কালের বিবর্তনে মরে গেছে।।
স্মৃতির জানালা টা খুলে আমি আজ বড় অসহায়,
ছিলাম যেমন এইতো সেদিন আমি এখন তেমন নাই,
ভাবিয়া মন আমার দু,চোখে এখন  শুধু সজল বর্ষায়।।
সময়ের কারণে আমি আজ মেরে ফেলেছি সব
নিজের মত গুছিয়ে নিয়ে হয়েছি পরিবর্তন।
সকালে যায় রাতে আসি বাসায় এইতো আমার জীবন।।