আজ এই নির্জনে খোলা আকাশের নিচে
বলবো তোমায় আমার মনের কিছু কথা,
কথা গুলো হবে বাস্তব তাতে কষ্ট পেওনা অযথা।
শোন! আমি তোমার জন্য সবকিছু ছেড়ে
বৃদ্ধ বাবা মায়ের ঘরে দুঃখের আগুণ জ্বালাতে পারবোনা,
আমার ঘরেতে নেই এক মুঠো ভাত, আর আমি
তোমাকে নিয়ে চাইনিজ বারে চাউমিন খেতে পারবোনা।
ভালোবাসা মানে আমার কাছে তুমিই জীবনের সব
না না অসম্ভব, এটা তো হতে পারেনা,
শোন! আমি কিন্তু ঐ মন ভুলানো কথায় বিশ্বাসী না।
তুমি আমার হবে সহচর রাখবো পাশে জনম ভর,
কিন্তু এই নয় যে তোমার জন্য সবাইকে আমি করে দিব পর।
তুমি চাইলে আমি ঐ আকাশ থেকে চাঁদ এনে দেব,
কবির লেখা কবিতা দিয়ে তোমায় ছন্দে মোড়াবো,
কোন গায়কের ধার করা গান গেয়ে আবেগ ঘনাবো,
না না আমি এমন নই এসব রূপ কথা দিয়ে তোমার
মন ভুলিয়ে আমি নিজেকে বিলীন করতে পারবোনা,
আমি জীবন যুদ্ধের বাস্তবতার কাহিনী ভালো জানি,
এখন তুমি মনন করে দেখো হাতে হাত ধরে
আমার মত করে আজীবন থাকতে চাও নাকি
আবারও বলি তুমি ভালো করে ভাবো একটুখানি।
মৌন প্রেমের অংশীদার হতে চাইনা আমি,
ভালো না লাগলে দুঃখ নেই, আমায় ভুলে যেতে পারো তুমি।