কে তুমি? তুমি কে অ-নামিকা ?
নিশুতি রাতে যখন আমি নিদ্রা ঘোরে, তুমি
তখন গুটি গুটি পায়ে আমার কাছে এসে
পাশে বসে শুনাও মধুর আলাপন, কথার মাঝে
তোমার মুখে হাসি, হেসে হেসে বল ভালোবাসি,
ঐ হাসিতে তোমার দুই গালে তে পড়ে যখন টোল
আমি দেখিয়া তখন সত্যি হয়ে যায় পাগল।
এমন লগনে হঠাৎ ঘুম ভেঙ্গে গেলে,বিছানা
থেকে উঠে চারিদিকে শুধু খুঁজি তোমাকে
তুমি কোথাও নেই বুঝে গেলাম তুমি স্বপ্নচারিণী
তুমি এসেছিলে স্বপ্নের মাঝে, ঘুম ভেঙ্গে গেলে
আমি তোমাকে আর পাই না কভু খুঁজে।
সেই না পাওয়ার তৃষ্ণা আমার লেগেছে ভীষণ
বল তোমায় আমি কোথায় খুঁজে পাবো এখন ?
এসো ওগো আমার স্বপ্নের রাজকুমারী তুমি
এসো, একবার এসে ধরা দাও আমার বাহুডোরে,
সারাক্ষণ আমার মনটা এখন তুমি তুমি শুধু করে।