সাদা গোলাপ!
আজকাল কেন তোমার সাথে আর হয় না আলাপ ?
বুঝি নি কি এমন করেছি পাপ!
নাকি কেউ দিয়েছে অভিশাপ?
শুধু জোর দিয়ে বলতে পারি- কারণটা নয় কাজের চাপ...
জানি না লাগবে কিনা কোনদিন খাপে খাপ!


ইদানীং কেবল দেখি তোমার ভাব!
বলো না এমনি করে হচ্ছে কি লাভ?
দিনে দিনে আরো চলে যাচ্ছি দূরে...
আগের কথা ভাবলে অস্ফুটেই বলে উঠি- 'আহারে'


হয়তো ফিরে আসবে না সেই রাতগুলো...
জানি তুমি কখনো বলবে না- “কোথাও ঘুরতে চলো!”
হবে না কখনো তুমি আমার 'তাহসানের গানের আলো'...
আর যাই করো- রোদে পুড়ে কখনো হয়ো না কালো!


ভেবে পাই না কিভাবে কাটবে তোমাকে ছাড়া -
সামনের দিনগুলো...
এইসব ভেবে খেতেও ভালো লাগছে না -
এই গ্রীষ্মের আমগুলো!


মাথায় আর আসছে না কবিতার লাইন...
এই জন্যে যেন করো না আবার ফাইন!
আজকে তাই দিলাম এখানেই ক্ষান্ত...
বললে তুমি-পারবো হতে কাব্যের রজনীকান্ত!