আমি রোহিঙ্গা
-আবুল খায়ের
০৯-০৯-২০১৭


মাগো ওরা বলে-হয় দেশ ছাড়,
না হয় গুলি খেয়ে মর।
কিভাবে বল যাব ছেড়ে
চৌদ্দ গোষ্ঠির বশত ঘর,
শ্রমে, ঘর্মে হৃদয় দিয়া
ভূমি করেছে উর্বর।


ভেবে না পাই, যাব কোথায়
নেইতো কোন উপায়
দু’চোখে অন্ধকার দেখি।
আমি মুসলিম, আমি রোহিঙ্গা,
এটাই আমার অপরাধ?
কোথায় মানবতা, অহিংসা?


নিজ দেশেতে ভিনদেশী
কেউ কি কখনও ভেবেছি
ছাড়তে হবে ভিটে-মাটি।
সূ চি এখন কুরুচি
রাজনীতির নোংরা খেলায়
রক্তে লাল, মাংসাশী।