সমকালীন ছড়া
বাজার দর
-আবুল খায়ের
১৪-০৮-২০১৭


আগুন আর আগুন
মাছ-সবজির বাজারে
দাম শুনে ক্রেতার
মাথায় হাত সজোরে।


কিভাবে হব স্থির
বাজার তো অস্থির
খাশির (মাংশ) দামে গরু
মোটা চাল সরু।

চিনির দামে লবণ
প্রতিবাদ! বৃথা আস্ফালন
রং মেখে সং সাজে
তাই পেঁয়াজের ঝাঁজে।