-আবুল খায়ের


বাংলা আমার চাওয়া পাওয়া
বাংলা আমার স্বপ্ন
বাংলা আমার মায়ের ভাষা
বাংলা আমার রত্ন ।


বাংলা আমার জীবন মরণ
বাংলা আমার উচ্ছ্বাস
বাংলা আমার সুরের আবেশ
বাংলা প্রাণের নির্যাস।


বাংলা এখন দেশ বিদেশে
গৌরবে ওই শীর্ষে
অবাক করা মধুর ভাষা
বাংলা সারা বিশ্বে।