চালবাজি
-আবুল খায়ের
১৪-০৯-২০১৭


চাল নিয়ে চালবাজি
চলছে অবিরাম চলবে
আমজনতার আহাজারী
নেইতো কেউ শুনবে।


ভগবান যদি চোর হয়
নিজের আখের ঘুটাবে
কে খেল, কে খেলনা
নেই প্রয়োজন দেখবে।


মিল মালিক, আড়তদার, চাতালী,
সবাই সমান ভাই ভাই
ভাত না খেয়ে বাতাস খাবো
কৃষক, গরীব মাইনকার চিপায়।