ঈদ আনন্দ
-আবুল খায়রে


ঈদ মানে আনন্দ!
ঈদ মানে খুশি
তাইতো সবাই ঈদকে
এতো ভালোবাসি


ঈদ আসলইে জমে
ওঠে বাজার শপিংমল,
রকমারি পোষাকে ওই
দখে ক্রেতার ঢল।


ছোট-বড় এক কাতারে
সমান তালে চলি
ঈদগাহে নামায শেষে
মজার কোলাকুলি


ধনী-গরিব নাই ভেদাভেদ
নেইতো অহংবোধ
বিশ্ব বিবেক হোক জাগ্রত
হোক মানবতাবোধ।