কল্পনা বিলাস
-আবুল খায়ের
০৪-১০-২০১৭


আমি জানি তুমি ইচ্ছে করলেও
আসতে পারবে না ফিরে ---
ইচ্ছেগুলি ডানা মেলে যতই উড়ে বেড়ায়
ফিরে আসে বারে বারে।
আমি চেয়ে থাকি ---
তোমার চলে যাওয়ার
সে শেষ দৃশ্য অবতারনার দিকে
আজও আমায় কাঁদায়।
মনের অলি গলি ---
চোরাবালি, মরীচিকা দর্শন-
মনের অজান্তে ভেসে উঠে এখনও
অবুজ মনের প্যানোরমায়।
ভ‚লে থাকি কি করে বল?
কল্পনা যদি সত্যি হয়ে
তুমি ফিরে এলে
কোন এক হেমন্তের সন্ধায়।