মা তার কাঁদে
-আবুল খায়ের
১৫-০৯-২০১৭


মা তার কাঁদে
ছেলেটি মরে গেছে-


কোথায় আজ মানবতা
কোথায় নারী-শিশু অধিকার
কোথায় আজ সভ্যতা
সবই ভূয়া, সবই মিছে।


মায়ের বুক আলো করে
এসেছ নিধারুণ পৃথিবীতে
নাফ নদীর পাড়ে, খোদার আরশ কাঁপে
বিশ^ বেহায়া’রা সব মুছকি হাসে।


জন্মের পরে দেখনি বাবা’কে
হাসি মাখা মুখ ভাই-বোনের
‘আব্দুল মাসুদ’ অমর হবে ইতিহাসে
আরাকানের স্বাধীনতার প্রতিক বিশ^ মাঝে।