আমার স্বপ্নঘুড়ি
-আবুল খায়ের
১৬-০৬-২০১৭


তুমি আমার স্বপ্ন সুধা, তুমি আমার অভিলাষ
কোকিল ময়না তৃষ্ণার্ত, গায় গান অবিরত
গগণ-পবন মুখরিত, তুমি কল্পনা-বিলাস।


তোমায় নিয়ে উড়াল দেয়, আমার স্বপ্নঘুড়ি
তোমার জন্য গাঁধি মালা, রঙিন ফুলঝুড়ি।


ধন্য হবে শূন্য হৃদয় তোমার পরশ পেয়ে
মরুময়তায় আসবে প্রাণ, চাতকীর মতো চেয়ে।
আলোতে আঁধারী আসে, তোমার একটু মলিনতায়
আলোয় আলোয় উদ্ভাসিত তোমার কোমল ছোঁয়ায়।


সিন্দাবাদের মতো দেব পাড়ি অথৈ সাগর
কোন এক অজানা দ্বীপে সাজাব বাসর
কষ্টগুলি দিলাম ছুটি তোমার সুখের আশায়
তোমার এই প্রণয় নিশান উড়বে স্বপ্নচুড়ায়।