সাদা মনের অনুপম মানুষ
(মতিউর রহমান কাব্যনিধি’র জন্ম দিনে উৎসর্গ)
-আবুল খায়ের
২৬-০১-২০১৮


গুণী মানুষ মতিউর ভাই
সুখে দুঃখে রোগে শোকে
আর্তমানবতার সেবায়
সকাল বিকাল দিনে রাতে
সবাই তাকে কাছে পায়।


লেখক সমাজে তাঁর তুলনা নাই
উদার মন হাসি-খুশি
দুই হাত তাঁর সব্যসাচী
লিখে যান দিবা-নিশি
চিত্রপটে ছড়া-কবিতায়।


বয়সের ভার নেইতো
আছে তারুণ্য
সাহিত্যের সকল শাখায়
দিকপাল অন্যন্য
অসির বিরুদ্ধে চলে মসি
অনুপম এক চরিত্রের শশি।