শীতে মামার বাড়ি
-আবুল খায়ের
০৩-১০-২০১৭


চলরে চলরে যাই
মামার বাড়িতে যাই
মামার বাড়ির পিঠা
পুলি পেট ভরে খাই।


মামার বাড়ির পুকুরে
সাঁতার কাটবো দুপুরে
ঢেউয়ের তালে তালে
আনন্দে ওই মাতোরে।


খেজুর গাছে রসের হাড়ি
সেই রস যদি খেতে চাও
ছুটির দিনে মামার বাড়ি
ভাই-বোনকে নিয়েই যাও।