শিশির ভেজা সকাল
-আবুল খায়ের


জানালার পাশে বারান্দায়
চোখ রাখতেই হঠাৎ মনে হচ্ছে,
শিশির ভেজা সকালটা আজ-
কেন জানি অন্যরকম লাগছে,
চারিদিকে সবুজের হাতছানি
আর নিস্তব্দতা পড়ল যেন বাজ।
হাত নেড়ে ডাকছে প্রকৃতি প্রেমিকদের  
এসো নেমে পড়-উপভোগ কর,
হঠাৎ মনে পড়ল-
আমি তো একা একদম একা
তুমিতো পাশে নেই, কে ধরবে হাতটা
থাকলে নগ্ন পায়ে, তোমার হাতে হাত রেখে
বেরিয়ে পড়তাম
দেখতাম হীরা, মানিক দূর্বাঘাসে
শিশির ভেজা সকালটা।