প্রিয় স্যার, খুব মনে পড়ে আপনায়
যেদিন ডেকেছিলেন এক অজানায়।
বাদল দিনে ছুটে গিয়েছিলাম, এক
অকুতোভয় স্বপ্নের ঠিকানার পরে।


যেথায় জ্ঞানেন্দ্রিয় প্রদীপ জ্বলে ওঠে।
যেথায় স্বপ্নটাকে নতুন করে জানি ।
যেথায় কলম হাতে খাতার পৃষ্ঠায়
নতুন করে অজানা কিছুকথা  লিখি।


একটা  লক্ষ্য ঠিকই রাখতে পেরেছি।
মন শান্ত করে ভাবতে শিখেছিলাম।
অন্যকে কিছুটা জানতে পেরেছিলাম।
আমি ভালো মানুষ হতে পেরেছিলাম।


স্যার, আপনার জন্য আজ আমি ধন্য।
আপনার থেকে অনুপ্রেরণা পেয়েছি।
আমি সাহিত্য  জগতে পা ফেলেছিলাম ।
আপনার কারণে এতদূরে চলতে
পেরেছি বলে আজ মলিন দূর হলো।
আমার  প্রিয় স্যার আবুহেনা মুস্তফা।