ঝড়ের বেগে আসো তুমি
কাঙাল করে দিতে, নক্ষত্র নিরবের দেশে ,
শতাব্দীর লাঞ্ছনা দুঃখ পীড়ন
সাথে নিয়ে অসিম বল।
ছারখার এ হৃদয় যন্ত্রণায় ছটফট
মৃত্যু করছে ধাওয়া,
বেদনা অশ্রু বারবার কাছে ডাকে
সমুদ্র তান্ডব বুকে নিয়ে,
দখিনা হাওয়ার ঘ্রাণ
অভাগীর স্বর্গ নেয় কেড়ে।
কঠোর হিমালয় গলতে করতে শুরু
স্তব্ধ বিয়ান!
কাতর স্বর।
চোখে সমুদ্র জোয়ার
তখনও পূর্ণিমার সময় হয়নি,
অদম্য তেজ, লক্ষ্য স্থির
যৌবন তখন লেগে আছে গায়।
কিন্তু অসহনীয়, হতাশা ছুঁয়ে গেছে
সমুদ্র কলরব মৃদু হাওয়ায় ভেসে
পৌঁছায় না কারো কাণে।
একবার যদি আসো তুমি ছারখার হয়ে যায়।
স্মৃতিগুলো আস্তে আস্তে ধুলোয় মিশে
সূর্যাস্তের শেষে।
যদি তুমি আসো একবার।