তুমি লীন হবে একদিন, আমিও
নরম ঘাসে বিছানা পেতে তন্দ্রার আহ্বান যদিও___


নবান্নের ধান কুড়ানো পাখিটির নীলাকাশ ভরা স্বপ্ন
অন্ধকারে জোৎস্নামাখে  তীব্র ঝড়েও ধন্য___


দেয়াল জুড়ে একটি ফটো পুষ্পমালার গন্ধ
ধূপের ছোঁয়া লাগছে তাতে করছে না তো শব্দ


গহীন রাতে নক্ষত্রেরা উঠছে আবার জেগে,
বলছে ডেকে... ভালো থেকো সবে,
আমি থাকি দূরে।



( ভাষাতরী পত্রিকায় প্রকাশিত)