মানুষ মানুষের করে সংহার!
কেউ আজীবন রবে কী ধরণীতে?
ক্ষমতার দাপটে কাড়ে অধিকার
শোণিতের ক্রীড়ায় ওঠে মেতে।


ভাই ভাইকে করে হত্যা!
প্রতিহিংসার অনল জ্বলে প্রখর,
খুনোখুনি ধর্ষণে অক্ষত সত্তা
পাপ সপ্তম গগনের শিখর!


আঁধার ভুবনে মগ্ন হয়ে
যারা দেয় মিথ্যা অপবাদ,
অপবাদী আনে শান্তি বয়ে
নামধারী ইবলিস লাগায় বিবাদ।


বাক তর্কের নেই স্বাধীনতা
সত্যকে করে সদা আড়াল,
জাতি শংসাপত্রে ব্যস্ত মানবতা
গর্ধব সাজে ডোম চাড়াল।


এখনও বসে ষড়যন্ত্রের মেলা
গলায় পরে বিজয়ের হার,
খেলে নোংরা রাজনীতির খেলা
প্রতারণার ফাঁদে করে প্রহার।


লহুর স্রোতে ভাসে তরী!
পাল তুলে যায় এগিয়ে,
দিশাহীন প্রজা আহা কি করি
শ্মশান কবরে লাশ বিছিয়ে!


দাজ্জালের বদন বিশ্রী কদাকার
চির অভিশপ্ত ইহুদীর মত,
মহামানবের আবির্ভাবে করে চিৎকার!
পাপ আত্মার অন্তর ক্ষত-বিক্ষত।


প্রত্যহ অপকর্মের দেয় ডাক
পাপীদের মুখে ফোটে হাসি,
বিশ্ব বিবেক কেন নির্বাক?
দেশে রাজ করে সন্ত্রাসী।


রচনাকালঃ- ১২/০৫/২০১৯