আজ নতুন করে তোমার কথা পড়ল মনে
বৃষ্টিভেজা সমীরে জাগল ব্যাথা, হৃদ কোণে!
তোমার স্মৃতি আজ নীল পলকে
ভেসে উঠল প্রান্তর দ্যুলকে,
ভোলা যে যায়না নিষ্পাপ মুখখানি হায়
রয়েছি আনমনে।
আশ্বিনের ভেজা বৃষ্টিতে তোমার সুর বাজে কানে।
আজ অস্থির ঝড়ের কাতরানিতে কেন জাগল ভয়
পাইনি খুঁজে আজও জ্বলেগো আগুন, নিবিড় ব্যাথায়!
মাতাল বায়ুর ঝাপটা লেগে
অতীতের কথা উঠল জেগে,
একলা পথের পথিক আমি
নাওনাগো টেনে।
তোমায় নিয়ে ভাসব অশ্বিন সন্ধ্যার ভেজা পবনে।


রচনাকালঃ- ২৮/০৯/২০১৯