শ্রাবণের ঝরঝর বারিধারা বর্ষণে,
যদি ভিজতে চায় উল্লাসিত অঙ্গ!
বৃষ্টি তুমি আসবে?


সবুজ বনানীর বৃক্ষ হয়ে,
যদি প্রখর রোদে যাই শুকিয়ে!
বৃষ্টি তুমি আসবে?


নিয়তির গড়া শঙ্খচিল হয়ে,
যদি চায় ডানা মেলে উড়তে!
বৃষ্টি তুমি আসবে?


আষাঢ়ের এই বর্ষণমুখর লগ্নে,
যদি ধরতে চায় প্রেয়সীর হাত!
বৃষ্টি তুমি আসবে?


সর্ষে ফুলের ডাক পেলে,
যদি ভ্রমর হয়ে যেতে চায়!
বৃষ্টি তুমি আসবে?


নিস্তব্ধ শ্যামল প্রকৃতির মাঝে,
যদি দেখতে চায় তোমার অস্তিত্ব!
বৃষ্টি তুমি আসবে?


নীল আকাশের চাঁদ হয়ে,
যদি মেঘের আড়ালে যাই হারিয়ে!
বৃষ্টি তুমি আসবে?


শীতের সকালে শালিক হয়ে,
যদি স্পর্শ করতে চায় শিশিরকণা!
বৃষ্টি তুমি আসবে?


বিরহের বেদনায় কাতর হয়ে,
যদি চোখের অশ্রু চায় লুকোতে!
বৃষ্টি তুমি আসবে?


ব্যস্ত নগর ভিড়ের মাঝে,
যদি নিঃশ্বাস হয়ে যাই রুদ্ধ!
বৃষ্টি তুমি আসবে?


জীবনের শেষ ক্ষণের শয্যায়,
যদি হয়ে যাই চিরতরে নিঃশেষ!
বৃষ্টি তুমি আসবে?


রচনাকালঃ- ১৭/০৯/২০১৭