হয়ত তোমায় পাব একদিন খুঁজে,
বৃক্ষ থেকে তুলে রক্তিম গোলাপ;
তোমার খোপায় দিব গুঁজে।
পাব তোমায় খুঁজে!


ঐ সুদূরে রায়ের ক্ষেতে
মৌমাছি প্রজাপতি উঠছে মেতে,
ওইখানে তুমি ছুটে এসে
ধরবে আমার হাত মুচকি হেসে।
নেবে সবি বুঝে;
পাব তোমায় খুঁজে!


ঐ পথের শেষে সবুজ বনের ওপারে
না পাবার বেদনা লুকিয়ে খোঁজো যারে,
ঘোমটা তুলে দেখবে আকাশ
আনবে খবর শীতল বাতাস;
হৃদয়ের বাঁধন যাবে টুটে!
অরণ্যের মাঝে আসবে ছুটে।
দিবে চিঠি নীল খামের ভাঁজে;
পাব তোমায় খুঁজে!


রচনাকালঃ- ১১/০১/২০১৯