বিশ্বে জঙ্গী গষ্ঠি হলো ঙআই-এস
মানব মেরে করে সর্বশেষ,
জলে ডুবিয়ে আগুনে পুড়িয়ে
দেয় তরবারির আঘাতে ধূলোয় গুড়িয়ে!
সন্ত্রাসে গড়ে তুলে বিভেদ
আবার কখনো করে শিরশ্ছেদ!
অসহায় প্রজা নিরবে গুলি খায়
ঐ অত্যাচারীদের নরকেও হবেনা ঠায়!
ধরণীর বুকে জঙ্গী গষ্ঠির দল
মুখোশের আড়ালে দেখায় বাহুবল,
বড় শহরে ফেলে বোমা
শবের স্তুপ করে জমা।
আহা তারাতো কেউ মুসলিম নয়
একদিন হবে দানবের পরাজয়,
ইসলাম কখনো চায় না অশান্তি
এই ধর্মে আছে শুধু শান্তি।
টুপি-দাড়ি থাকলেই মুসলিম হওয়া যায়?
আজ নরপশু বিবাদের গান গায়,
দেশের মাটিতে ষড়যন্ত্র করে সন্ত্রাসবাদী
সদা কুমন্ত্রণা দেয় ঐ মিথ্যাবাদী।
সঠিক তথ্য চেপে গড়ে বিভ্রান্ত
দাঙ্গার কারণে দেশ অশান্ত,
প্রকাশ্য দিবালোকে করে অপকর্ম
শয়তানের দল মানেনা ধর্ম!
পৃথিবীর জমিন হয় রক্তে লাল
ঐ সন্ত্রাসবাদী পেতে রাখে জাল,
হে যুব সমাজ ভাঙ্গতে বাহুবল জঙ্গীদের
আমি আহ্বান জানায় তোদের।
যদি প্রাণ যায় যাক
আজ দিচ্ছি বিদ্রোহের ডাক!
সন্ত্রাস মুক্ত করতে এগিয়ে আয়
আমরা যুদ্ধ নয় শান্তি চায়।


রচনাকালঃ- ০৬/১১/২০১৮