আমি ডাকলে এসো সবুজ প্রান্তে
দু'হাত বাড়িয়েছি ঐ দূর দিগন্তে,
বিরহে কাতর অন্তর ফেটে চৌচির
যেন অক্ষির গাঙে উত্তাল নীর!


দৃষ্টিতে ভাসে সেই ধু-ধু মরুভূমি
গ্রীষ্মের তাপে সুকিয়েছে বুকের জমি,
মন ছুটে যাই বৃষ্টির গহীনে
শ্রাবণ প্রদোষে প্রেম জেগেছে বর্ষণে।


শীতল পবনে শাখী দোলায় অঙ্গ
বৃষ্টিতে স্নাত অটবি যেন নিঃসঙ্গ,
মন কাঁদলে এসো চিত্তের পিঞ্জিরায়
পথ চেয়ে আছি তোমার প্রতীক্ষায়।


রচনাকালঃ- ০৪/১০/২০১৭