এসো প্রিয় আরো কাছে থেকনা দূরে,
ফুটেছে ফুল কৃষ্ণচুড়া গাছে দেখ ফিরে,
থেকনা আর দূরে!


এসো আরো কাছে, লজ্জায় নত কোরোনা শির!
তোমার আগমনের ছোঁয়া পেয়ে বাতাস হল অস্থির।
আমি এসেছি ভালোবাসার আশায়
বুঝে নাও ব্যাকুল চোখের ভাষায়,
শূন্য মনের গভীরে ঘুনে পোকা খায় কুরে।
ওগো চিরন্তনী আমার!
কাছে এসে হাতটি ধর, থেকনা আর দূরে।


আজ জেগেছে তোমার মনে প্রথম প্রেমের অনুভূতি,
চেয়ে দেখ জ্যৈষ্ঠের মেঘে ঢাকা হাসে প্রকৃতি,
পাখির ডাকে থমকে যায় বন-বাদাড়
আবেগী হৃদয়ে প্রেম করে দাও উজাড়!
শিউরে ওঠে আমের মুকুল
জল টলমল নদীর দুইকূল।


গরবিনি! চোখে চোখ রেখে একটুখানি মুচকি হেসে
পরিয়ে দাও প্রেমের টিকা আমায় ভালোবেসে!
প্রিয়! আজ প্রথম দেখে তোমায়
ওগো পূর্ণ হল শূন্য সময়,
পরাব গলায় শিউলির মালা ভাগীরথীর তীরে।
ওগো সুবাসিনী আমার!
বাড়িয়েছি দুহাত-কাছে এসো, থেকনা আর দূরে।


রচনাকালঃ- ১৭/০৪/২০১৯