ভারতবর্যের অন্তর্গত রাজ্য উত্তরপ্রদেশ
সেখানে অবাধে গড়ে তুলছে হিংসা-দ্বেষ!
একদিকে করছে ইশ্বরের নাটকীয় বন্দনা
শান্তি ভঙ্গ করে দিচ্ছে প্রজাকে সান্তনা।
জনসভায় দিচ্ছে তারা মিথ্যে ভাষণ
মুসলিমদের মেরে করবে দেশ শাসন,
অত্যাচারে পীড়িত জাতি হচ্ছে দুর্বল
অসহায়কে প্রহার করে দেখাচ্ছে বাহুবল!
তোমাদের করছি প্রশ্ন ও ভারতীয় পার্টি
বলতেপার তোমরা মানুষ হিসেবে খাঁটি?
মুসলিম হয়ে জন্মেছি দাও কেন ধিক্কার
কবে পাব আমরা বাঁচার অধিকার।
দাঙ্গা লাগিয়ে করছো দেশের ক্ষতি
নেতা-মন্ত্রী আবার তাতে দিচ্ছে সম্মতি,
হিন্দু ধর্ম দাহ করে গঙ্গামুখী শ্মশানে
ইসলাম ধর্ম কবরে দাফন করে সসম্মানে।
জায়গার অভাবে দেওয়া যাবে না কবর
শ্মশানে দাহ করতে হবে অক্ষের খবর,
হিন্দু মুসলমান সোমান অধিকার পাবে
কবরের জন্য জাতিকে জায়গা দিতে হবে!
রক্তের হুলি খেলছে আযব এক যন্ত্রণা
জাতির মধ্যে বিভেদ গড়ে দিচ্ছে কুমন্ত্রণা,
দুর্নীতির জাল আর বুনবে কতকাল
হিন্দু মুসলিম একসঙ্গে মেলাব তাল।
অপকর্মের বিরুদ্ধে করবো তীব্র প্রতিবাদ
শান্তি ফিরে আনবো থাকবে না বিবাদ,
সরকার গড়ছে সৈরাচারী শাসন ব্যবস্থা
তাদের কারণে মুসলিম জাতির দুরবস্থা!


রচনাকালঃ- ০৪/০৯/২০১৭