আজ আমি উথাল পাথাল হারিয়ে ফেলেছি তাল
মানুষের অমানুষী আচরণে- হয়েছি মাতাল,
ঝড় ঝঞ্ঝার মেঘমালা- মন মগজে খাচ্ছে পাঁক
ভয় জাগানো বজ্রধ্বনি চিন্তনে দিচ্ছে হাঁক ডাক।


আজ আমি সুস্থ চিন্তার- হারিয়েছি জন্মাধিকার
ভাবতে গেলে শুনি- বিচারের মরণ চিৎকার,
ধ্বনি-প্রতিধ্বনি- বায়ুতরঙ্গতে বাঁধছে জমাট
হেনে আঘাত, ভাঙবে নাকি যত হাট-ঘাট-মাঠ।


দিগ্বিদিক দিকভ্রান্ত দানবের- দাপুটে চারণ
মতাদর্শ মতানৈক্যের কারণে- অযথা মারণ,
আমি আজ উথাল-পাথাল, হারিয়ে ফেলেছি তাল
বিবেকে লাগাম পরিয়ে, দিতে পারছিনা সামাল।