মানুষ নয় ওরা পশু


ওরে জানোয়ারের বাচ্চা, কুত্তার বাচ্চা, ইহুদী জগদ্দল
কোন্ অসভ্য গ্রহ থেকে মানুষের গ্রহে এসেছিস্ বল্,
কোন্ পিচাশের রক্ত তোদের শরীরে-
নাকি বিয়ে করেছিলি হায়েনারে।
বল্ ইবলিশের প্রজাতি ইহুদীর দল্, কুকুরের মত বল্
তোদের চোখে মুখে রক্তের নেশা করে কেনো ঝলমল।
কেনো ধরেছিস, মানুষ আকৃতি
পশু জন্মের তোরা মানুষ বিকৃতি।
যতদিন এই ভূতলে নিশ্চিত না হবে তোদের বিনাশ
সমগ্র মানবতা ডুঁকড়িয়ে কাঁদবে, দেখতে হবে লাশ।