আমার ঈদ
জাফর পাঠান


আমি স্তব্ধ-বাকরুদ্ধ, গৃহে থাকবো অবরুদ্ধ
আমার যাত্রা পথও রুদ্ধ, ঈদের দরজা বন্ধ
বুঝ আজ হয়েছে অবুঝ-বুঝতে ভালো-মন্দ।


চোখে ভাসে ফিলিস্তিনি লাশ, মন অঙ্গারক
ঈদকে তাই বানাবো-গাজার শোক আবরক
তোমরা শুধু বলোনা আমায়, ঈদ মোবারক ।