আজ ঈদ –
অনাথে আজ যেনো নেই কোন তাড়া
ওরা আজ অদৃশ্যের এক নিশ্চল তারা
সৃষ্টির এটা এক - ভয়ানক সৃষ্টিধারা।


আজ ঈদ –
তোমার গায়ে নেই ঈদের নতুন জামা
ঘরে নেই কোন উন্নত খানা খাদ্য জমা
ফুল ও ফলহীন - নিথড় হিজলতমা।


আজ ঈদ –
তোমার মুখে ফুটেনি তৃপ্তির কোন হাসি
হাসির আফোটা কলি- হয়েছে পরবাসী
বাতাসে বাসা বাঁধা-শূন্যের এক নিবাসী।


আজ ঈদ –
তোমার গায়ে আজ- নেই জামা পরিধান
কে দিবে জামা-টাকার নেই বিধি বিধান
খালি গা পুরাতে-যত কাগুজে সংবিধান।


আজ ঈদ –
সবার জন্য সমান আনন্দ  আনে ঈদ
কারো অপচয়ের জিদ-কারো নাই নিদ
বৈষম্যভরা সমাজে-ঈদে দুঃখ বিবিধ।