বিসন্ন আলোয় আমি প্রতিটা ভোরে
নতুন হয়ে উঠি,
আলো টি বিসন্ন,
তবুও তো আলো।


অন্ধকার কে পেছনে ফেলে
সে আমাকে বাঁচতে শেখায়,
তাই বলে অন্ধকার কে আমি
করি না কভু পর,
তার জন্যই এই বিসন্ন আলো
আমার এতো প্রিয়।


বিসন্ন আলোয় তারে দেখেছিলাম আমি
আলো আঁধারির খেলায়,
নতুন হয়ে উঠেছিলাম আমি
প্রতিটা ভোরের মতন,
নতুন করে তারে পাবার আশায়।


যদি নিভে যায় ওই বিসন্ন আলো
হয়ে যায় পুরো অন্ধকার......
কিংবা হয় যদি উল্টা,
হারিয়ে যায় ওই আঁধার......
চারিদিক হয় আলোতে আলোকময়,
তবুও থাকবে এই আলো আঁধারির খেলা
যতদিন থাকবে মন বিসন্ন,
তারে পাবার আশায়।


বিসন্ন আলোয় আমি প্রতিটা ভোরে
নতুন হয়ে উঠি,
প্রতিটা ভোরের মতো,
নতুন করে তারে পাবার আশায়।