অবশেষে মনে হয়
জেনেই যাবে সবাই
তোমার জন্য আমার
গোপন ভালোবাসা।


কী করবো বলো?
এ যে ভালোবাসার ধর্ম
ভোরের সূর্যের মতোন।


যেনো প্রস্ফুটিত ফুলের সৌরভ
যেমন বিমোহিত তার চারিপাশ।


তাই বলে কি তুমি সংকীর্ন
যেনো লজ্জাবতী গাছ।
তোমার  নেই লজ্জার কিছু।
তুমি তো বাসো নি আমায়...
দুর গগনের তারা....


কী যায় আসে
যদি কেউ তাকে দেখে
ফেলে দীর্ঘশ্বাস।


সে তো করেনি কোন নিমন্ত্রন
কেমন থাকে আকাশে
কেবল আলোকিত ঝলমল।