তোমারে যেতে দেবো না
যেতে দেবো না ছেড়ে
আমার প্রান্তর।


পৃথিবীর কোন প্রান্তে লুকাবে তুমি
বিষুব রেখা ধরে শুরু করবো যাত্রা,
দরকার হলে যাবো
কামরুপ কামাক্ষা।


হিমালয় পাহাড়ের চুড়ায় দাড়িয়ে
দেখে নেবো তোমার অস্তিত্ব।    


প্রশান্ত-আটলান্টিক এর কোন এক
গোপন দ্বীপের কোন এক কুটিরে
আশ্রয় নাও তুমি
নিজেকে লুকাও চেরাপুঞ্জি
মেঘালয়ের মাঝে।
ঠিক তোমাকে খুজে বের করবো।


তোমাকে পাওয়ার জন্য
আমি হবো দিগ্বিজয়ী বীর।


পুরো পৃথিবীর যত মনি মানিক্য
দু হাতে উজাড় করে......
জয় করবো তোমার
গোপন রতন।


নিজেকে লুকাবে তুমি
আমার কাছ থেকে...
ভুলে গেছো ওই গল্প
বেহুলা লক্ষ্মীন্দর।


ঠিক ওইভাবে কাছে আসবো আমি।


ছেড়ে চলে যাবে এই শহর?
কোন এক গ্রামাঞ্চল।


যেনে রেখো ঠিক
চলে আসবো আমি,
পথ দেখায় তোমার গভীর সৌরভ।