তোমাকে ভাবলেই আমি
বুঝতে পারি...
ক্ষয়ে যায় আমার
জীবনী শক্তি গুলো।


এ যেনো মনে হয়
বেশ কয়েক যুগ
বয়স বাড়ে আমার।


হৃদপিণ্ড তা নড়েচড়ে বলে,
“এই দেখ তোকে ভালো থাকতে
দেবো না আমি আর।
তুই বাড়িয়ে দিস
আমার স্পন্দন,
যেদিন থেমে যাবো
সেদিন বুঝবি তুই”।


এ অসুখ আমার
সারবে কেবল তখন,
তোমাকে দেখার সেই মধুক্ষন।
কানে লাগিয়ে যখন
শুনবো তোমার স্পন্দন।