প্রথম যেদিন আমি
দেখেছিলাম তোমায়
হয়তো মনের অজান্তে
চেয়েছিলাম এমন।


ভেবেছিলাম তখন
এই অচেতন মনে
একদিন পাবো এই
অনন্য হাসনাহেনা।


গুনেছিলাম দিন ঠিক...
কতগুলো প্রহর
পাড়ি দিলে আমি
পাবো এই সৌরভ।


কত সমুদ্র আমায়
দিতে হবে পাড়ি,
কত শত হিমালয়,
পাহাড় পর্বত।


হাতে থাকবে আমার
এক মুঠো চিঠি,
ভোরের শিশির ভেজা
টাটকা সুবাস।


হয়তো ভেবেছিলাম তখন...
তাই হয়তো মনের অজান্তে
লিখেছিলাম তোমার নাম।